চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ পেনাল্টি মিসের রেকর্ডে মেসি

২০১৮ সালের জুলাইয়ে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। তারপর থেকে এ পর্যন্ত রিয়ালের বিপক্ষে কোনো গোল করেননি মেসি। এমনকি গোলে সহায়তাও নেই!

কিন্তু পেশাদার ফুটবলে আবেগের জায়গা নেই। চিরপ্রতিদ্বন্দ্বী থাকুক বা না থাকুক, সব প্রতিপক্ষের বিপক্ষেই নিজেকে নিংড়ে দিতে হয়।

মেসি তা ভালোভাবেই জানেন এবং রিয়ালের বিপক্ষে কাল নিজেকে উজাড় করে খেললেও কাকতালটা থেকেই গেল। কী? রোনালদোহীন রিয়ালের বিপক্ষে মেসি পেনাল্টি থেকেও গোল করতে পারেননি!

৬২ মিনিটে রিয়ালের রাইটব্যাক দানি কারভাহল বক্সে ফাউল করেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপ্পেকে। পেনাল্টি পেয়েছিল পিএসজি। ক্লাব ও দেশের হয়ে এর আগে পাঁচটি পেনাল্টিতে গোলকিপারের বাঁ দিকে শট নিয়েছেন মেসি।

পিএসজি ফরোয়ার্ডের এই পরিসংখ্যান রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়ার সম্ভবত জানা ছিল। বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে আর্জেন্টাইন তারকার পেনাল্টি রুখে দেন কোর্তোয়া।

কাল রাতের এই ব্যর্থতার পর চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চসংখ্যক পেনাল্টি মিসের রেকর্ডে থিয়েরি অঁরির পাশে বসলেন মেসি। এই প্রতিযোগিতায় ২৩টি পেনাল্টি শট নিয়ে ৫ বার গোল করতে ব্যর্থ হলেন পিএসজি তারকা।

এর আগে আর্সেনাল কিংবদন্তি ও ফ্রান্সের সাবেক স্ট্রাইকার থিয়েরি অঁরির একার দখলে ছিল রেকর্ডটি। তবে রিয়ালের বিপক্ষে এই প্রথম পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেন মেসি। সাত পেনাল্টি থেকে ছয়বারই গোল পেয়েছেন।

তবে বেলজিয়ান গোলকিপার কোর্তোয়ার বিপক্ষে ক্যারিয়ারে এ নিয়ে দ্বিতীয়বার পেনাল্টি থেকে মেসি গোল করতে ব্যর্থ হলেন। ২০১৩ স্প্যানিশ সুপার কাপে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করতে পারেননি মেসি। তখন আতলেতিকোর গোলপোস্টে ছিলেন কোর্তোয়া।

তবে সম্প্রতি পেনাল্টি রুখে দেওয়ার মধ্যেই আছেন বেলজিয়ান তারকা। কাল রাতের আগে রিয়াল শেষ যে দুটি পেনাল্টি হজম (১৬ জানুয়ারি আতলেতিকো, ৮ জানুয়ারি ভ্যালেন্সিয়া) করেছে, সেগুলোও রুখে দিয়েছেন কোর্তোয়া।

পিএসজির মুখোমুখি হওয়া নিয়ে আলাদা প্রস্তুতি ছিল কোর্তোয়ার। শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচ, প্রতিপক্ষ যেহেতু মরিয়া থাকবে, তাই পেনাল্টি অনুশীলন সেরে এসেছিলেন তিনি।

About admin

Check Also

সাকিবের জন্য লটারি চায় সবাই

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শুরু হবে আগামী ৩১ মে। গত বছরের স্কোয়াড নিয়েই …

Leave a Reply

Your email address will not be published.